Header Ads

কোহলিকে স্লেজিং আর ভালুককে খোঁচানো একই

এর আগের বার ভারত যখন অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল, তিনি ছিলেন না দলে। বল টেম্পারিংয়ের দায়ে স্টিভ স্মিথের সঙ্গে এক বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছিলেন ডেভিড ওয়ার্নার। ঘরে বসেই ওয়ার্নার দেখেছেন, সেবার ভারতের কাছে কীভাবে অসহায়ভাবে হেরেছে খর্বশক্তির অস্ট্রেলিয়া। 

এ-ও দেখেছেন, বিরাট কোহলিকে স্লেজিংয়ের পরিণতি কেমন ভয়াবহ হয়। অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েড, প্যাট কামিন্সরা এরই মধ্যে সেটি থেকে শিক্ষা নিয়েছেন। দুজনই বলেছেন, আগামী ডিসেম্বরে যখন অস্ট্রেলিয়া সফরে আসবে ভারত, কোহলিকে আর খোঁচাবেন না, স্লেজিং করবেন না। 

স্লেজিং করলে কোহলি আরও ভয়ংকর হয়ে ওঠেন, বলছেন ওয়ার্নার। ছবি: এএফপি

স্লেজিং করলে নাকি কোহলি উল্টো আরও ভয়ংকর হয়ে ওঠেন। এখন দেখা যাচ্ছে ডেভিড ওয়ার্নারও হাঁটছেন একই পথে। তাঁর চোখে, ভালুককে খোঁচানোর পরিণতি যেমন ভয়ংকর হয়, কোহলিকে স্লেজিং করাও তেমনি।


২০১৮-১৯ সালের সেই সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছিল ভারত। টেস্টে জিতেছিল ২-১ ব্যবধানে, ওয়ানডেতেও তা-ই। টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। তা সেই সিরিজে না থাকলেও এর আগে-পরে তো কোহলির সঙ্গে অনেকবারই মাঠে দেখা হয়েছে ওয়ার্নারের। বচসাও হয়েছে। সেখান থেকেই ওয়ার্নারের উপলব্ধি, কোহলিকে খোঁচালে তিনি বরং আরও ভয়ংকর হয়ে ওঠেন।

No comments

Theme images by merrymoonmary. Powered by Blogger.